ইউজার লগইন

মমিনুল ইসলাম লিটন'এর ব্লগ

কোরবানীর বাণী

গতকাল সন্ধ্যায় ঈশান মাহমুদের বাসায় গেলাম। বাসার সামনে বড়সড় একটা কালো গরু। ঈশান পরিবার পরিজন নিয়ে গরুর সাথে ফটোশেসনে ব্যস্ত। ১২/১৩ ঘন্টা পরেই গরুটাকে জবাই হবে। ডিজিটাল ভালবাসার স্মৃতিটুকু ধরের রাখার প্রচেষ্টা। কোরবানী জন্য কালোগরুর এত কদর কেন বলতে পারেন কেউ।

বন্ধু শাহাদত উদরাজী, কোরবানীর ছুরিটা একটু সামলে রাখো, কারন ইদানীং তোমার স্বল্প স্পর্শেই উত্তেজিত হবার প্রবনতা বেড়েছে, এই মন্তব্য তোমাকে আরো উত্তেজিত করতে পারে। এইডস্‌ বিষয়ে সতর্ক করার প্রচেষ্টা কি - ব্লগে লেখার অনুপযুক্ততা প্রমান করে। এইডস শব্দটা কি এবি তে নিষিদ্ধ কোন শব্দ? অন্যান্য বন্ধুরা কি বলেন? জরায়ু মুখের কান্সার নিয়ে তুমি লিখতে পারলে আমি এইড্স্ নিয়ে কেন লিখতে পারবো না। একজন যুবক ইন্ডিয়ার হোটেলে হোটেলে ৫টা রাত কাটিয়ে এলো- সেই মানুষটাকে এইড্স্ নিয়ে সচেতন করাটা একটা দায়িত্বের মধ্যেই পড়ে। ঈদের আগের রাতে তোমার বউএর চেপে ধরা ছবিগুলো দেখে মনে হলো বউএর চাপাচাপি বেশ ভালই উপভোগ করেছ।

যে কোন ঈদের আগের রাতে আমার বউ আমাকে চেপে ধরে। তোমার চোহারা আজকাল যা হচ্ছে না! কি মিষ্টি চোহারা ছিল আর কি বানিয়েছ!

ভাবী ফেসিয়াল ট্রেনিংটা কোথায় শিখেছে একটু জানাইও তো। বউকে পাঠাবো।

মেযবাহ য়াযাদ কোরবানী করছেন না জেনে গরু সমাজে খুশীর বন্যা। একটা গরুর অন্তত প্রানে বাচলো। গরুটি নিশ্চয়ই রোদ্দুর আর সমুদ্দুর এর গর্বিত পিতার জন্য খাশদিলে দোয়া করবে। গরুরা নিস্পাপ তাদের দোয়া কবুল হবার সম্ভবনা ১০০%।
মাংস কাটা পেনডিং রেখে লেখাটা শুরু করেছিলাম, ডাক পড়েছে- অতএব আজকের মতো ইতি।

আজ ঈদের এই সকালে তাই- সবার জন্য বিএনপি আওয়ামীলীগ মুক্ত ঈদের শুভেচ্ছা।

শারদীয় শুভেচ্ছা সবাইকে

বাবা পুজো দেখতে যাবো- রাজকণ্যা প্রতিবছরের মতো এবারো বায়না ধরলো। কি আর করা, গতকাল সন্ধায় বেরিয়ে পড়লাম। উদ্দেশ্য দেবীদর্শন। বাসার কাছেই সিদ্ধেশরী কালি মন্দির। প্রথম ঢু টা সেখানেই। আলো ঝলমল পুজা প্রাঙ্গন দেথে – সে কি উচ্ছাস তার। রানী – রাজকন্যা ব্যস্ত দেবী দর্শনে, আর আমি- বালিকা দর্শনে। রংগিন সাজের নানা কিসিমের মানুষ। ভালই। তবে মফস্বলর পুজোর আমেজটা এখানে নেই।
সবাই কে শারদীয় শুভেচ্ছা।
-মমিনুল ইসলাম লিটন, Cell- 01675-171733

আজকের দিনটি কার, অবশ্যই টাইগারদের ?

আজকের দিনটি কার? নিউজিল্যান্ডকে কি তুলোধুনা করা যাবে। সাকিবের সেঞ্চুরী তো বৃখা যাবে না ? ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে বেশী সেঞ্চুরীর মালিক এখন তিনি। ওযানডে তে এটা সাকিবের পঞ্চম শতক। কনগ্রাচুলেশন সাকিব। সাকিব আমাদের গর্ব। আমরাও পারি, টাইগাররা দেখিয়ে দিক , আমরা শুধু জয়ের জন্যই খেলি।
আজ টাইগাদের সম্ভবনা শতভাগ ।

- মমিনুল ইসলাম লিটন
১৪-১০-১০

দুর্ভোগ আর লাশ নিভর্র রাজনীতি

গত ১১ অক্টোবর, সিরাজগঞ্জের সায়দাবাদে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জনসভাস্থলের কাছে গতকাল দুর্ঘটনায় বিএনপি'র ৫ কর্মী ট্রেনের চাকায় কাটা পড়ে নিহত হয়। এ ঘটনায় জন্য খালেদা দায়ী করলেন সরকারকে। সরকার নাকি, ইচ্ছেকৃত ভাবে এদুর্ঘটনা ঘটিয়েছে। পুলিশের ট্রাক হলে না হয়, অভিযোগটি মানা যেত। ট্রেন চলেছে তার নিজস্ব পথ দিয়ে, চালক তো আর সমাবেশ স্থলের উপর ট্রেনটি উঠিয়ে দেয়নি। বরং তার দলীয় কর্মীরাই বাধা সৃষ্টির জন্য রেল লাইনের উপর জড়ো হয়েছিল। তার পরও চালক ট্রেনটি থামিয়েছিল। সবাই জানে, একটি ট্রেন হঠাৎ করে থামানো যায় না। তাই খালেদার মতো একজন বিজ্ঞ নেত্রীর মুখে এধরনের অভিযোগ সত্যি হাস্যকর।

জয়তু ১০-১০-১০

আজ ঐতিহাসিক ১০-১০-১০। তিনটি কারনে এটি বিশেষ একটি দিন আমার কাছে। । এই তারিখটি আমাদের প্রজন্মের কারো জীবেনই আর আসবে না। SO GOOD BYE 10-10-10. আরো একশ বছর কেউ বাচবেন কি?
২য় কারন: আজ থেকে ৭ বছর আগে, সেদিন ছিল শুক্রবার, রাত ৮-৩০ মিনিটে,আমি এবং অদ্বিতী পরস্পরের গলায় মালা পড়িয়েছিলাম, সে মালাটির সুতো ছিল লাইলনের। ৭ বছরেও তাই অটুট আছে। আমাদের এই যুগল জীবনকে আরো রংগিন করেছে- রাইসা নামের এক রাজকন্যা । মধুময় এই দিন উপলক্ষ্যে আমরাই আমাদের শুভেচ্ছা জানাচ্ছি....। দিনটি কি ভূলে যাবার মতো, আপনারাই বলেন?
আর ৩য় এবং শেষ কারনটি অবশ্যই আমরা বন্ধু। আজ মেইল চেক করতে গিয়ে দেখি ইনবক্সে এসেছে- আমরা বন্ধু ব্লগে নিবন্ধিত হবার চিঠি, এবং লেখার আমন্ত্রন। সেই কবে যেন বন্ধু শাহাদাত উদরাজীর পিড়াপিড়িতে APPLY করেছিলাম মনে নেই। অনাগ্রহ ছিল প্রচুর। লিখতে জানিনা নিবন্ধিত হয়ে কি করবো! যাক অবশেষে আপনাদের সাথী হলাম।