ইউজার লগইন

অরিত্র'এর ব্লগ

ফকির লালের বিচার চাই

একটা অসাধারণ গান আজ আপনাদের সাথে না শেয়ার করে পারছি না। প্রেমের পুতু পুতু গানের ভীরে শোনা হয়নি এই গানটি। কত গান যে শুনিনি সেটা আজ আরো একবার প্রমান হলো। আজ ফেসবুকে কয়েক বন্ধুর শেয়ার থেকে পাওয়া গানটি আপনাদের জন্য তুলে দিলাম।

আর্টিস্ট: ফকির লাল মিয়া
গান: বিচার চাই
ইউটিউব লিংক

সারাদেশে শান্তি নাই, ফকির লাল এর ঘুম নাই
ভালা মাইনষের ভাত নাই, আদালতে আইন নাই
কোট কাচারী চাইয়া দেখে, এই দেশেতে বিচার নাই
এই দেশেতে মানুষ নাই, এই দেশেতে মানুষ থাকলে
মানুষের কি চোখ নাই?

স্বাধীনতার দাম নাই, মুক্তিযোদ্ধার মান নাই
দেশপ্রেমীকে চাইয়া দেখে এই দেশেতে উপায় নাই
এই দেশেতে ঠাই নাই, এই দেশেতে মানুষে থাকলে
মুজিব হত্যার বিচার চাই!

একাত্তুরের দালালরা হুশিয়ার সাবধান

নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন

গত দুই দিন থেকে বিভিন্ন নাটকীয়তা শেষে আজ জনগণের স্বতষ্ফুর্তায় সম্পন্য হলো নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন। বিচ্ছিন্ন দুই একটি ঘটনা ছাড়া নির্বাচন নিয়ে কোন পক্ষেরই অসন্তুষ্টি নেই। তবে বাংলাদেশের চিরন্তন নিয়মে কেউ কোন কিছুই ঠিক ভাবে মেনে নিতে পারে না। যেমনটা পারছে না আওয়ামীলীগের প্রার্থী শামীম ওসমান।

কারচুপি করে তাকে হারানো হচ্ছে। আর তাতে তার দলেরই কোনো অংশের সমর্থন রয়েছে।

রোববার ভোটগ্রহণ শেষ হওয়ার আধা ঘণ্টা আগে নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবে শামীম সাংবাদিকদের বলেন, "শামীমকে হারাতে ওয়ান-ইলেভেন, বিএনপি, জামায়াত সবাইকে এক হতে হয়। এখানে আইভীকে জেতাতে তাই হয়েছে। জামায়াত ফাইন্যান্স করছে, সে টাকা পেয়েছে পুলিশ।" - শামীম ওসমান (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)

কিছু ব্লগারের ফেসবুক স্টেটাস:
ব্লগার অমি রহমান পিয়াল

আমাদের ভালবাসার সবটুকু বাংলাদেশ দলের জন্য

1

চলছে খেলা। প্রথম ইনিংস শেষ হলো একটু আগেই। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল ৯টায় ম্যাচ শুরু হয়। তার আগে অবশ্য বাংলাদেশ এই প্রথমবারের মত টসে হারে। প্রথম ব্যাট করতে নামা নেদারল্যান্ডস'এর রান ৪৬ ওভার ২ বলে ১৬০

নেদারল্যান্ডের ধ্বসের শুরুটা হয় আমাদের ক্যাপ্টেন সাকিব আল হাসানের বল দিয়েই। প্রথম শিকার ওয়েসলি বারেসিকে এলবিডব্লিউ হয়। মুদাসসর বুখারি আউট হন রাজ্জাকের বলে মুশফিকের ক্যাচ। উদ্বোধনী ব্যাটসম্যান এরিক সোয়াজনিস্কি ও টম কুপার দলকে টেনে নিতে থাকেন। দূর্ভাগ্যজনক ভাবে রান আউট হন সোয়াজিনিস্কি সাকিবের বলে।

2

অসাধারণ একটি শিক্ষামূলক গল্প

একদা এক বিরাটাকার জাহাজে যান্ত্রিক গোলযোগ পরিলক্ষিত হয়। জাহাজ মেরামতের অভিপ্রায়ে মালিকের চেষ্টায় কোন ত্রুটি দৃষ্টিগোচর হয়নি। আজ এক জনকে, কাল অন্য জনকে, পরশু আরেকজনকে দিয়ে চেষ্টা চালিয়েই যাইতেছিল। কিন্তু কাহারো পক্ষেই এই জাহাজটিকে মেরামত করা সম্ভব হইতেছিল না। দেশ বিদেশের বিভিন্ন বিশেষজ্ঞরা আপ্রাণ চেষ্টা করিয়াও যখন কোন কুল কিনারা করিতে পারিতেছিল না তখন এক বৃদ্ধ লোকের ডাক পরিল। কারণ বৃদ্ধার যৌবনকালে এমন একটি সমস্যার সমাধান করিয়াছিল বলিয়া জনশ্রুত আছে।

বয়োবৃদ্ধ ভদ্রলোক বিশাল এক যন্ত্রপাতির বাক্স লইয়া হাজির হইয়া দ্রুতই কাজে নামিয়া পরিল। সে ইঞ্জিনের শুরু হইতে শেষ পর্যন্ত খুবই সতর্কতার সহিত পুঙ্খানুপুঙ্খ ভাবে পরখ করিয়া দেখিল। জাহাজের মালিক বৃদ্ধার সহিত সর্বক্ষণ লাগিয়া থাকিল এবং বোঝার চেষ্টা করিল বৃদ্ধা কিভাবে জাহাজ মেরামত করিবে।

আজ উঠবে বিশ্বকাপের পর্দা, প্রথম খেলা ১৯শে ফেব্রুয়ারী

আমাদের একটা ফটোগ্রাফি দল আছে। বেশ কয়েক দিন থেকেই শুনতেছি "বিশ্বকাপ বাংলাদেশ' এর ছবি তুলতে বের হবে। তাদের সেই ফটোগ্রাফি যেন আমাদের মুগ্ধতা জাগানিয়া হয় সেই কামনা এবং তাদের জন্য কিছু ছবি তুলে দিলাম।

বঙ্গবন্ধু স্টেডিয়াম আজ যেভাবে সাজবে:
১।
1
২।
2

৩।
3

৪।

সময় ফুরিয়ে যাচ্ছে, বৃদ্ধ হয়ে যাচ্ছিনা বিশ্বকাপ ক্রিকেটের সময় ঘনিয়ে এল

আমরা ব্ন্ধুর সংগ্রহে থাকা বিশ্বকাপ ক্রিকেট সিডিউলের লিংক। এটা সবার কম্পিউটারে থাকা প্রয়োজন বলে আমার মনে হয়েছে।

ট্রফি লোগো

বিশ্বকাপের উত্তাপ লাগতে শুরু করেছে অনেক আগে থেকেই। তবে সত্যিকার অর্থে বাংলাদেশে বিশ্বকাপ শুরু হচ্ছে আজ। প্রথম দল হিসেবে গতকাল সন্ধ্যায় ঢাকায় আসছে কানাডা। কানাডাকে দিয়ে বিশ্বকাপ শুরু হবে মাঠের বাংলাদেশেরও। ১২ ফেব্রুয়ারি চট্টগ্রামে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ খেলবে তাদের বিপক্ষে।

প্রার্থনা আজ বাংলাদেশ দলের জন্য

প্রতিদিন মৃত্যুর সংবাদ, হত্যার সংবাদ আহত নিহতের স্কোরে সায়লাব বাংলাদেশ। মনটা সবসময় বিষন্ন হয়ে থাকে। শেষ কবে প্রান খুলে আনন্দ করেছি ভুলে যাই। এই মন খারাপ করা বিষন্ন দিনগুলোর মাঝে হঠাৎ উকি দেয় কিছু সাফল্য।

বাংলাদেশ ক্রিকেট টিম আজ নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে। শেষ দুইটি ম্যাচ বাংলাদেশ জয় নিয়ে মাঠ ছেড়েছে। একটি ম্যাচ পরিত্যাক্ত হওয়ায় সেটার রেজাল্ট ঘরে তুলতে পারিনি আমরা। আজকের খেলায় এখনো পর্যন্ত ভালই খেলছে আমার দেশের সোনার ছেলেরা। শেষ হাসিটা যে কে হাসবে সেইটা আগেই বলার কোন সুযোগ নেই।

সেই সাফল্যের ধারাবাহিকতায় আজ আমার সকল প্রার্থনা থাকবে বাংলাদেশ দলের প্রতি। জয় নিয়ে মাঠ ছাড়ুক এই প্রত্যাশা বাংলার প্রতিটি মানুষের।

এখনো পর্যন্ত আপডেট হলো :
বাংলাদেশ ২১৪ রান করেছে ৫উইকেটে দলের ক্যাপ্টেন সাকিব আল হাসানের দর্শনীয় সেঞ্চুরীর মাধ্যেমে। অভিনন্দ সাকিব কে।

অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট টিম

ক্রিকেট

হুররেএএএ আমরা জিতছি!!!!!
অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দলকে
অভিনন্দন তোমাদের
অনেকদিন পর ম্যাচ জেতার উৎসবে সামিল হলাম। ভাল লাগছে অনেক।

ক্রিকেট

আজ বাংলাদেশ নিউজিল্যান্ডের প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচ। সকালে টসে জিতে ব্যাট করে স্বাগতিক বাংলাদেশ দল। প্রথম খেলায় জমে উঠে ব্যাট-বলের লড়াই। জেতার জন্য ২১০ রানের লক্ষ্য তাড়া করতে নামে নিউজিল্যান্ড।

ব্যবসা

download.jpg

সমাজে বেশীর ভাগ বন্ধুত্বই হয় সমান অবস্থানের মানুষের মাঝে, ভিন্নতাও আছে। তেমনি দুই বন্ধু কথোপকথন।

এক ফকির আর একজন ফকিরকে বলছে: আমি কাইলকা শেরাটনে রাইতের খাওন (ডিনার) খাইলাম।

দ্বিতীয় ফকির: এইডা ক্যামনে সম্ভাব?

রোমান্টিকতার আউলা ঝাউলা

বসন্তের আয়েসি দুপুর... খাওয়ার পর গা-টা কিরম ম্যাজ ম্যাজ করে... ক্লাসের জ্বালায় আজকাল দুপুরে বিছানার সাথে পিঠ ঠেকানো দায়। বিছানায় শুয়ে এপাশ ওপাশ... বরটা অফিসে ... আহা বেচারা... মনে হতেই সেল ফোনে ডায়াল... ধরছে না ক্যান? হঠাৎ ঘুমটা ভেঙ্গে যায়... সেলফোনটা হাতে নিয়ে দেখে প্রিয় মানুষটার ফোন... কথোপকথন শেষে মনে হলো মোবাইল বাজেনি... আচ্ছা রিংটোন এবং ভাইব্রেশন তো অফ ছিল ... তাহলে ঘুম ভাংলো ক্যান?

একটি অন্ধ বালকের গল্প

অন্ধ এই বালকটি অভাবের তাড়নায় একটি হার্ডবোর্ডে “আমি অন্ধ, আমাকে সাহায্য করুন” লিখে সাহায্যের আশায় মাথার হ্যাট পেতে পথের ধারে বসে ছিল। কিন্তু পথচারীর সহায়তার হাত খুলছিল না... দীর্ঘ সময় অপেক্ষায় মাত্র অল্প কিছু পয়সা সে সংগ্রহ করতে পারে।

01_1.JPG

একটা ছোট্ট অনুবাদ

অনেক দিন ব্লগে আসা হয়নি। কিছু লেখার ও পাচ্ছিলাম না। মাঝে মাঝে উঁকি দিয়ে যাই প্রিয় বন্ধুরা কেমন আছে জানতে। একটা চেইন মেইল পড়লাম। অনুবাদ করে আপনাদের উদ্দেশ্যে পোস্ট আকারে দিলাম। ভালো মন্দ সবই আপনাদের বিবেচনা।